বৃক্ষের মঞ্চে আত্মহত্যার গান
- মঈন মুরসালিন ২০-০৫-২০২৪

বৃক্ষের শরীরজুড়ে অদৃশ্য ব্যাধি
ক্ষীণকায় দেহটা ঝড়ের বিপরীতে
দৃঢ় বিশ্বাসে দাঁড়িয়ে থাকতে পারে না
পূর্বপুরুষের মতো তারাও অসহায়
মুখোশধারী বৃক্ষ বাঁচাও কর্মীরা
গোপন বিছানায় তাদের তুলে দেয়
ভীনদেশী বৃক্ষ গবেষকের হাতে
জেগে ওঠার গান কিংবা
পরিবেশ রক্ষায় যখন সোচ্চার বিশ্ব মোড়লেরা
তখন বৃক্ষের মঞ্চে শুধুই আত্মহত্যার গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।