শাড়ির আঁচলে বিগতবেলা
- মঈন মুরসালিন ২০-০৫-২০২৪

তোমার বাড়ির ছাদে শুকাতে দেয়া শাড়িতে
আমি আকাশ দেখি; দেখি নক্ষত্ররাজি
তোমার শাড়িতে মুখ লুকাবো বলে
তোমার প্রিয় রঙে আমি জামা বানাই।

শাড়ির আঁচলে বাতাসের কম্পন দেখে
আমি বুঝে নেই আজ বৃষ্টি হবেÑ

তোমার শাড়ির ইশারাতেই বৃষ্টি নামে
তোমার শাড়ির ইশারাতেই চাঁদ আলো ছড়ায়
তোমার শাড়ির ইশারাতেই সূর্যের উদয় অস্ত হয়
তোমার শাড়ির ইশারাতেই কৃষ্ণের বাঁশি বাজে।

আঁচলের সুতো গুণতে গুণতে এক সময়
হারিয়ে যায় আমার জৈবিক সময়
শাড়ির আঁচলে লুকিয়ে আছে ভালোবাসার বীজফল

ও বাতাস তোমার প্রবাহ থামিয়ে দাও
আমি শাড়ির আঁচলে তারা গুণতে যাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।