অমাবশ্যা মুখরিত রাত
- মঈন মুরসালিন ২০-০৫-২০২৪

আঁধারের ঝরনা থেকে ঝরে পড়ে আঁধার কনা
নেমে আসে অমাবশ্যা মুখরিত রাত
রাতের পেয়ালায় পানি ঢেলে চেখে নেয়
সহস্রাব্দের বেভুলা নাদান - ছোট লোক।

রাতের বয়স বাড়ছে “দিনের আভাস সমাগত”
দাদুর গায়ের চামড়ার মতো রাতকেও ব্লেডে
কুটি কুটি করে কেটে রাখে নাইটগার্ড।

ও রাতের আঁধার চুলের খোপার মতো
মরুভূমির মুখোশ খুলে ফেলো
দেখো তোমার দিকে তাকিয়ে আছে
ঘুমকাতুরে ভোর- রাতের সতীন
অমাবশ্যা মুখরিত এই রাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।