তীব্র ক্ষুধায় পানিদের ভোগ
- মঈন মুরসালিন ২০-০৫-২০২৪

সারাটা দিন সময়কে ফেরী করে, যখন
সূর্যের সন্তানেরা আমাদের পুকুরে নাইতে নামে

পুকুরের পানিগুলো কতটা মমতায় ওদেরকে
জড়িয়ে ধরে- বোঝে, বোঝে না ঘাটের শুকনো কাঠ

আমি আমরা আমাদের সন্তানেরা
বুঝি, বুঝি না পানিরও কি তীব্র ক্ষুধা

কিশোর বালকের নুনু বেয়ে নেমে পড়া পানিরা
কোথায় যায় তীব্র পিপাসায় - হাঁটি হাঁটি পা পা

সূর্যরা পানি চায় পানিরা সূর্য
ক্ষুধারা বোঝে না মমতার ভোগ উপভোগ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।