জারজ স্বপ্ন
- মঈন মুরসালিন ২০-০৫-২০২৪

জারজ প্রকৃতির সঙ্গমে যখন
স্বপ্নগুলো গর্ভবতী হয়-
কিভাবে আশা করো তুমি নিষ্পাপ সকাল
সুরভিত রাত,
রাতের সম্মানার্থেই গনিকার গায়ে আঁধারের জামা
বেওয়ারিশ রাত্রিই কুমারিকে পরতে শেখায়
বড়ো বোনের বেমানান অন্তর্বাস
কাকে তুমি দোষারোপ করবে?
প্রতিটি লাউয়ে আঁচড় কাটে কামুক গৃহকর্তা
এখন সময়ের জন্মই হয় দ্বিচারিনির গর্ভে
পরিবেশকেই বা কেনো দোষারোপ করবে
জন্ম যার খণ্ডিতার ঔরসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।