আমার ঘরের কোন জানালা নেই
- মঈন মুরসালিন ২০-০৫-২০২৪

আমার ঘরের কোন জানালা নেই
তবু আকাশ দেখি, দেখি স্নিগ্ধ সকাল
ক্লান্ত দুপুর, বিবসনা চাঁদ।
আমার দেয়ালে কোন রং নেই, দরজায়
ঝুলানো পর্দায় তেলাপোকার সংসার-

তুমি ছিলে বলে দরজায় কোন তালা লাগেনি
তুমি ছিলে বলে কোন জানালা লাগেনি
তুমি ছিলে বলে দেয়ালে কোন রং লাগেনি
এখন ঘরের যেদিকে তাকাই শুকিয়ে যাওয়া নদীর মতো
শুধু কিছু স্মৃতিচিহ্ন।

স্মৃতিগুলো পুরনো ক্যালেন্ডারের পাতাও নয়
যখন ইচ্ছে উল্টে ফেলা, এ স্মৃতি ফ্রেমের মতোই
আটকে থাকে সাদাসিধে এই চোখে।
২৮.০৯.২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।