একটি প্রশ্ন
- স্বপন শর্মা ২০-০৫-২০২৪

ভাঙ্গতে জানে গড়তে জানে
সকল কিছুর ভিত,
লিখতে জানে সবার মানে
গাইতে জানে গীত।
.
কারো হাতে কারো সাথে
নিত্য সঙ্গী হায়,
কেউ আবার ধরতে যাবার
সাহস না পায়।
.
তাকে ধরে জীবন গড়ে
নিজে হন ধন্য,
তাকে দিয়ে এক আর দু'য়ে
কেউ হন পণ্য।
.
লিখছি আমি পড়ছ তুমি
লিখছি যত ছন্দ,
ভাবছ খাসা ধরছ কাছা
বলছ ভালো মন্দ।
.
একটি খোঁচায় জীবন বাঁচায়
আবার পারে মরতে,
বিবেক দিয়ে তাকে নিয়ে
জীবন পারো গড়তে।
.
বলেন দেখি সেইটা কি!!
কি তার নাম?
কোথায় গেলে সেটা মিলে
কোথায় তার ধাম?
.
--স্বপন শর্মা
উলিপুর-কুড়িগ্রাম।
১০/০৫/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।