আম কুড়ানো ভয়
- স্বপন শর্মা ২০-০৫-২০২৪

ভোর রাতে আম কুড়াতে
আম গাছের নিচে,
ইচ্ছে মতো আম কুড়ুচ্ছি
পেত্নী ছিলো পিছে।

নাকি সুরে বলে আমায়
একটা আম দিবি,
চমকে উঠে জোড়ে বলি
কেরে আম নিবি?

সাড়াশব্দ নেইকো কোথা
ভাবি মনের ভ্রম
আমের লোভে মত্ত হয়ে
ভুলেছি লাজ শরম।

আম পেয়েছি অনেক
ছোট বড় পাঁকা
কম পাঁকাটা খাব কেটে
করে চাঁকা চাঁকা।

'আমায় দেবে এক ফাঁলি'
আবার কে চায়!
ইয়া বড় পেত্নী মাসী
দাড়িয়ে আছে বায়।

যেই দেখেছি পেত্নীটারে
গা হয়েছে হিম,
আমের হিসেব ভুলে
পড়ে গেলাম ধিম।

আমের সাথে পড়ে আছি
দেখল এসে ফুলি,
ছোট্র ফুলি কষ্ট করে
নিচ্ছে আমায় তুলি।

ফুলি বলে কিরে দিদি
কি হয়েছে তোর,
মাটিতে কেনো শুয়ে থাকো
এখনো আছে ভোর।


১৫/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।