শিশু শ্রম
- স্বপন শর্মা ১৯-০৫-২০২৪

যেই শিশুটি খেলত বিনুটি
করত লেখা-পড়া,
এখন তার জোটেনা আহার
দুঃখে জীবন ভরা।
.
সুখের আশায় জীবন ভাসায়
করছে কত শ্রম?
চলছে নেশায় কাজের অাশায়
মানেনা শীত গরম।
.
নিয়ম আছে আইন আছে
সব আছে এদেশে,
বাঁচতে চেয়ে খাইতে গিয়ে
শ্রম বেঁচে অবশেষে।
.
ইটের ভাটা মাটি কাটা
সব খানেতে শিশু,
নিয়ম আছে নিতিও আছে
মানেনা কেউ কিছু।
.
--স্বপন শর্মা
১৯/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।