নারী
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

নারী,তুমি লেখকের কলমের কালি,কাব্যগ্রন্থ অম্লান
--নারীর বিরহে নারীর মিলনে কবি পেল প্রান।
নারী,তুমি ঘরের লক্ষী,মহীয়শি পুজারীনি
--সহধর্মীনি,স্বর্গ সুখের কামিনী।
নারী,তুমি দিবসের শক্তি নিশিথের বধু
--পুরুষের তৃষাই তুমি যুগায়েছ মধু।
নারী,তুমি ফুটিয়াছে ফুল, ফলিয়াছে ফল
-- রূপ-রস-সূধা-গন্ধ সুনির্মল।
নারী,তুমি পুরুষেরে প্রেম-স্নেহ, দয়া-মায়া
--আবার কখনও হও বেদনার ঘন ছায়া।
নারী,তুমি প্রেমেরসাক্ষি প্রেমেরলক্ষি প্রেমের সুধাবন
-- প্রেমের সমাধী সা-জাহানের তাজমহল
নারী,তুমি আঁধারের জোসনা মাখা আলো
--নিজেকে জ্বালিয়ে সন্তান প্রদীপ জ্বালো।
নারী,তুমি গর্ভে ধরেছ মহামানবের মহাশিশু
--তিলে তিলে জ্ঞানে মানে বানিয়েছ যিশু।
নারী,তুমি এনেছো জামিনী শান্তির সমীরণ
--জাগিয়ে তুলেছো গন জাগরণ।
নারী,তুমি যুগে যুগে হয়েছ মহান
--তোমারই ত্যাগে হয়েছে বড় বড় অভিযান।
নারী,তুমি রণে দিয়েছো সিঁথির সিদুর
--পেয়েছ স্মৃতি স্তম্ভ গিয়েছ দুর বহুদুর।
নারী,তোমার পায়ে চুমি,তুমি গর্ভধারীনি
--তোমার খুশিতে নর হবে জান্নাতি।
নারী,তুমি ফুটন্ত গোলাপ,স্নিগ্ধ পরশ
--তোমার সুরভীতে মুগ্ধ পুরুষের আরশ।
নারী,তুমি বাংলার বধু অতি সাধারন
-- উপভোগের চমৎকার উপকরন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।