স্বাধীনতা
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

আর কতকাল থাকবি তোরা ইট পাথরের মুর্তি আড়াল
অত্যাচারী জয় করেছে স্বর্গ সুখের শক্তি চাড়াল।
মারছে বোমা,করছে গুলি,বাংলা মায়ের ইজ্জত হানী
স্বাধীন বাংলা কসাইখানা,অত্যাচারী হচ্ছে মানী।
উলঙ্গ শিশু বেরিয়ে এসো জননীর নাভিমূল ছিড়ে
অস্তিত্বের স্বপ্নে,বাহুর পেশীতে,জীবনের রাজ পথে।
স্বাধীন দেশের স্বাধীন মানুষ থাকবে স্বাধীনতা
ভোরের কাগজে থাকবেনা আর সর্বনাশী গুপ্তহত্যা।
রক্তগঙ্গায় ভাসবোনা আর খাণ্ডবদাহন দেখবো না
ভাঙবেনা আর বিবির কপাল এই তো শান্তনা।
জননীর বুক করেছিস খালি,যাইনি তোদের মৃত্যু ক্ষূধা
একাত্তরের জাগবে যেদিন নিবি আপন রক্ত সুধা।
বনে জঙ্গলে ঘুরে বেড়ানো ভবঘুরে রাইফেল কাঁধে
নতুন পৃথিবী জন্ম হবে তেজী তরুনের পদভারে।
দিগন্ত প্লাবিত দুর্বাদলে মিশে,কপালে কব্জিতে লালসালু বেধে
জন সমুদ্রে জাগিলে জোয়ার,গনসুর্যের মঞ্চ কাঁপিয়ে
লাখো শহীদের রক্তের স্বাধীনতা আসবে বেয়ে বেয়ে।
--------------------------
চৌগাছা২৯৷০১৷২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।