কামনা
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

আকাশপানে চাহিলে পড়ে যাবে নিচে
ধরাতলে পড়িলে জীবন হবে মিছে।
জীবনে যদি মানুসের সুখ জাগাও
নিজেকে ভূলে দুখিজনে ফিরে তাকাও।

পরার্থে সুখ নিজেকে দাওগো বিলিয়ে
বিধী তোমার জন্য সুখ দিবে মিলিয়ে।
পরের দুঃখে তুমি যদি হওগো দুখি
বিধী তোমার জীবন করে দিবে সুখি।
নিজ হাতে তিলে তিলে সুখ করো জমা
শাস্তি তাকে পেতে হবে পাবে নাতো ক্ষমা।

দুখি জনে সুখ দিবে এই করো পণ
মানুষের সেবায় থাকিও সর্বক্ষন।
বিধাতার কাছে আমি সেই দোয়া করি
পরার্থে নিজেকে যেন নিয়জীত রাখি।
-------------------------------
চৌগাছা০৬৷০২৷২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।