শান্তি
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

যদি পারিতাম যেতে দুরের নির্জনে
লোকালয় ছেড়ে অজানা ঐ অন্তপুরে।
যেখানে কেউ পাবেনাতো আমায় দেখা
দিন ক্ষণ তারিখ থাকবেনা,ক লেখা।

থাকবেনা দুঃখ হতাশার দৈন্য দশা
থাকবেনা জরা, ব্যাধি, শোক ও নিরাশা।
থাকবে আকাশ মাটি অতি কছাকাছি
থাকবে পাহাড় ও সমুদ্র পাশাপাশি।
শুন্যে উড়বে পাখি রঙ্গিন ডানা মেলে
সেখানে যাব সবকিছু পিছনে ফেলে।

থাকবো একা,যেথা কেউ পবেনা খুঁজে
থাকবোনা সেথা, দুঃখে মুখটি গুজে।
যদি পারিতাম দুর কোথাও যাইতে
দুই-দন্ড শান্তির অন্বেশন করিতে।
------------------------------
চৌগাছা১৪৷০২৷২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।