আমি একুশ
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

আমি চৌষট্টিবছর পর এলাম ফিরে
---তোমরা নিবেনা আমায় বরন করে?
আমি একুশে ফেব্রুয়ারি দুপুর বেলা অক্ত
---ভাষা শহিদ সালাম বরকতের রক্ত ।
আমি বাংলা মায়ের চোখের লোনা জল
---তোমাদের কন্ঠস্বর বলিষ্ঠ চিৎকারের কোলাহল ।
আমি প্রভাতফেরির মিছিল
---ফুলে ভরা কৃঞ্চচুড়ার ডাল ,
আমি বিষাদগীত, গায়যে রাজ পথে
---দিতে জানি প্রান রুদ্ধশ্বাসে ।
আমি বাংলার,বচন, জন্মেছি এই বঙ্গে
---অগ্নিশিখার মত জ্বলব বিজয়ের আনন্দে ।
আমি বাংলার জনতা, জালিমের ফাঁসি
---তাইতো প্রতি বছর ফিরে ফিরে আসি ।
আমি লেখকের কলমের কবিতা, কন্ঠশ্বর
---স্বধীনতা অর্জনের বলিষ্ঠ চিৎকার ।
আমি খুনি জালিমের নিপীড়নকারী কঠিন হাত
---কৃঞ্চচুড়ার অসংখা ঝরা পাপড়ির মত রমনার মাঠ ।
আমি অসংখা শহিদের বুকের তাজা রক্ত
---আগুনের মত জ্বলছে রাজ পথে হীরের টুকরো ।
আমি আসবো ,আসবো
---বাংলা আমার মাতৃ ভাষা
---জন্মেছি এই বঙ্গে,
আমি আসবো প্রভাতফেরীর সঙ্গে
---মুক্ত বাতাস কিনতে।
---------------------------
চৌগাছা১৭৷১২৷২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।