মা
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

মা’গো তোমার স্নেহে বুঝি আকাশ গেছে ছেয়ে
যেখানেই থাকি তোমার স্নেহ আমায় দেখে চেয়ে।
সুকতারার ঐ দেশে মা-গো ছিলাম যখন আমি
তখন তুমি বলতে কি মা? আয় খোকা আয় নামি।
চাঁদের বুকে ছিলাম যখন দেখতে আঁখি মেলে
তখন বুঝি বলতে আমায় ঘর ছাড়া মোর ছেলে।
দু-হাত ভরে তোমার কোলে আমি যখন এলাম
তোমার স্নেহের সব টুকু মা আমি কেড়ে নিলাম।
তোমার কোলের শান্তি মা-গো আর কোথাও নাই
স্নেহের বুকে জড়িয়ে ধরো এই শোভা কি আর কোথাও পায় ?
একটু খানি জ্বর হলে মা উঠত কাঁদন বুকে
কত খাবার বানিয়ে মা-গো ধরতে আমার মুখে।
কত বড় হয়েছি মা-গো তোমার স্নেহ পেয়ে
তোমার বুকের ভালবাসায় উঠলো জীবন গড়ে।
তোমার কাছে ছোট্ট খোকা, থাকব জনম ধরে
তোমার খোকা তোমার বুকে বিধি যেন রাখে।
----------------------------
চৌগাছা০২৷০৩৷২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।