সময়ের ইচ্ছেডানা
- সায়াদাত চমন ১৯-০৫-২০২৪

তোমরা থাকো আঁধার আলোকিত করে
আর কেউ জ্বালিয়ে পুড়িয়ে মারে আঁধার
ঠিক নিজের মতো করে;
তফাৎ এটুকুই।

কেউ কেউ হারিয়ে যায় ঘুমের পাহাড়ে
আর কেউ নির্ঘুম জেগে থাকে একাকী
নির্জন নিস্তব্ধ গহীন আঁধারে;
তফাৎ এটুকুই ।

তোমরা বলো, ঘুমালে দেহ ও মন থাকে ভাল
কেউ বলে, স্বল্প ঘুমেও আছি দেখো ঢের ভাল
জানি মৃত্যুতে মানুষের হাত নেই, ছিল না
তবু ষাট বছর আয়ুতে কভু পোষাবে না
যেখানে তিরিশ বছর ঘুমিয়েই কাটে
বাকি তিরিশ জীবনের হাটে হাটে।
ঘুমকে ভেল্কি দেখিয়ে অন্তত: দশটা বছর -
বিধাতার কাছ থেকে চুরি করার ইচ্ছে আমার!
তফাৎ এতটুকুই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০৬:২০ মিঃ

fine fine 2