একটা মেয়ে
- আমিনুল ইসলাম ১৮-০৫-২০২৪

,
একটা মেয়ে স্বপ্নে আসে
মধ্যরাতে, খুব প্রভাতে,
একটা মেয়ে মুচকি হাসে
ঢেউ খেলানো চাঁদের সাথে।
,
একটা মেয়ে আকাশ কিনে
বাড়ি বানায় তারার পাশে,
একটা মেয়ের হাসি দেখে
মুক্তা জমে শিশির ঘাসে!
,
একটা মেয়ে দ্বীপ জ্বেলে যায়
আমার ভাঙা শণের ঘরে,
একটা মেয়ে ঝিনুক কুড়ায়
মুক্তা গাঁথা নূপুর পড়ে!
,
একটা মেয়ে ছন্দ হয়ে
রোজ আসে-যায় কবি পাড়ায়
একটা মেয়ে বুকে পেতে
বেখেল হয়ে দু'হাত বাড়াই!
,
রচনাকাল : ১৮.১২.২০১৫
রাত ৭:১০ মিনিট
শ্যামলী পরিবহন (ঢাকা-সিলেট)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।