ইচ্ছে করে
- আমিনুল ইসলাম ১৯-০৫-২০২৪

ইচ্ছে করে ইচ্ছেটাকে
ইচ্ছেমতো আছাড় মারি,
ইচ্ছে করে বউগুলা সব
পাঠিয়ে দিতে বাপের বাড়ি!
,
ইচ্ছে করে নেতা হয়ে
খেতা চুরির মামলায় ফাঁশি,
ইচ্ছে করে সব ছাগিদের
ধইরা ধইরা বানাই খাসি!
,
ইচ্ছে করে নন্দলালের
গন্ধমুখে মারি ঘুসি,
ইচ্ছে করে আবুল হয়ে
বুড়ো দুটা আঙুল চুষি!
,
ইচ্ছে করে কলেজ যেয়ে
নলেজ খেয়ে মুটকো সাজি,
ইচ্ছে করে টেংরা তেলে
চ্যাংড়া মুরগীর লেদা ভাজি!
,
ইচ্ছে করে গামছা বেঁধে
খামছা দিতে হালার্পোরে,
ইচ্ছে করে খবর শুনি
বলদার বউয়ের মাথা ঘোরে!!
,
ইচ্ছে করে ধলা মিয়ার
কলা খেতে হাগু করি!
ইচ্ছে করে করম আলির
শরম কথা তুলে ধরি!!
,
ইচ্ছে করে কলম থুইয়া
মলম লইয়া ফেরি করি,
ইচ্ছে করে বউয়ের বাপরে
আব্বা ডাকতে দেরি করি!
,
ইচ্ছে করে বিলাই মেরে
সব ইঁদুরের জীবন বাচাই,
ইচ্ছে করে আগুল জ্বালি
আকিজ, নবাব বিড়ির পাছায়!
,
ইচ্ছে করে ঘাউড়া আবু
জাউরা হাবুর হাত মিলাই,
ইচ্ছে করে সকাল দুপুর
দিনে রাইতে বউ কিলাই!
,
এই যে এখন আমার সামনে
এক বুড়োস্যার পান চিবেন,
ইচ্ছে করে স্যারকে বলি
"আপনার মাইয়া বিয়া দিবেন?"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।