তৃষ্ণার প্রহর এবং নিঃসঙ্গ বন বেড়ালী
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

মহুয়ার আগুনে বিপর্যস্ত পূর্নিমা--
নিঃসঙ্গ বনবেড়ালী উদভ্রান্ত আজ
নিঃশব্দে হেটে যায় জ্যোস্নার কূল ধরে !

কামান্ধ নাগিনীর চোখে বিস্ময় যেনো চেপে থাকে
ফণা উঁচু করে ঘ্রাণ নেয়-পুরুষ গন্ধ চাইই তার !
খোয়া যাওয়া জ্যোস্নার দু’টুকরো হুতুমের চোখে লেগে থাকে -ইঁদুর একজোড়া ইতিউতি ঢুকে যায় ঝোপে
তাকায় না ফিরে ! আজ বুঝি তার ক্ষিদে নেই
তপস্যি একেবারে -লোভ নেই শিকারের !

আজ কি তৃষ্ণার প্রহর তার কাটেনা একা...
সোদাগন্ধী শরীরে ঘাম---ছায়ামত কেউ আসে
বুকের কর্নিশে হাত রাখে ---বিভ্রম !
লুটেরা জ্যোস্নায় বেহাল-আঁচলে মুখ ঢাকে যুবতী !

মহুয়ার আগুনে জ্বলে যাওয়া মুখ নিয়ে বিড়ম্বিত প্রহর
পূর্নেন্দুর- পালাবার পথ খুঁজে !শাওনের একখন্ড মেঘ
টেনে দিবে নেকাব --বুঝিবা আজ এ পথে মৃগয়ায়
আসেনি মেঘেরা কেউ !

ঘুম এসে পান করে তৃষ্ণার প্রহর
কুহকী একাকী ভাসে জ্যোস্নার প্লাবণে
যেনো নিঃসঙ্গ বন বেড়ালী বসে থাকে আকাশের রথে !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।