বঙ্গবাসী
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৫-২০২৪

বঙ্গবাসী

আব্দুল মান্নান মল্লিক

স্বর্গ মোদের গর্ব মোদের
সবার উপর সেরা।
রঙিন ফুলে পাখির গানে
সবুজ গাছের বেড়া।।

চন্দ্র তারায় গগন শোভন
ভূমি শোভন ফুলে।
ফুলের রাণী বাংলা ভূমি
বাংলা কাথা বলে।।

সুরের বাঁশিয় বাতাস উড়ে
নীরস বেণুর ফাঁকে।
অদূরে ওই শিয়াল মাঠে
হুক্কা হুয়া ডাকে।।

বাংলা ভূমির মাধবী লতাই
পাপিয়া ডাকে পিউ।
কুঞ্জপুকুর পাড়ে কোথায়
বিড়াল ডাকে মিউ।।

পদ্মপাতায় বেঙ তপসী
ভ্রমর ফুলে ফুলে।
লতাপাতায় জড়িয়ে অহি
কালো গম্ভীর জলে।।

কোথায় পাবে জগৎ জুড়ে
বাংলা ভূমির মতো।
সোনার ফসল সবুজ ক্ষেতে
শিশির ঝরা মুক্তো।।

বাংলা ভূমির মানুষরে ভাই
তাইতো ভালবাসি।
গৌরব করে বলবো সবাই
আমরা বঙ্গবাসী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।