শূন্য পাতা
- রুবিনা মজুমদার ২০-০৫-২০২৪

কি হবে আর ভেবে ভেবে ----
শূন্য হৃদয় নিয়ে কেঁদে ,
ভুলের ভুবনের বালু চরে বাঁধা ঘর
পৃথিবীর নিষ্ঠুর ঢেউয়ে ঢেউয়ে----
ভেসে চলে গেছে--
সেই সাজানো বাসর ।


রাতের হাসনাহেনা ফুলের সুবাসে---
হৃদয়ে কোণে জেগেছিল একটু আবেগ ,
পাখিদের মধুর কলতানে ,
পৃথিবীর নিষ্ঠুর কোলাহলে ----
ভেঙ্গে গেছে তাই স্বপ্ন বাসর
আঁধারে মিলায়েছে স্বপ্ন- দোসর ।


ভুলের ভুবনে গড়া স্মৃতিগুলো
কখনো হাসায় আমায়,
কখনো কাঁদায়-----
কখনো আবার দুঃস্বপ্নের রাজ্যে ভাসায় ।


চোখ মেলে চেয়ে দেখি ,
সব কিছুই ছিল বুঝি ফাঁকি ,
নিয়মের বেড়াজালে বন্ধী আমি।
স্বপ্ন গুলো আজ গেছে আঁধারে ঢেকে
হারিয়েছি পথ পথেরও বাঁকে ।
ধোঁয়া ধোঁয়া হয়ে আছে আজ জীবনও আসর।


এই পৃথিবীটা শুধু ভুল বুঝেছে----
আপন মানুষ গুলো হারিয়ে গেছে,
এই ছোট্ট জীবনটা কি পেয়েছে--?
জীবনের ও খাতায়,
সময়ের ও প্রতিটি পাতায় লিখা ,
কতো- শত লেনা- দেনা,
আজ দেখি----
----- শূন্য হয়ে আছে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।