তৃষিত ধরণী
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৫-২০২৪

তৃষিত ধরণী

আব্দুল মান্নান মল্লিক

তৃষিত ধরণী আজ করে দাও শীতল,
বৃষ্টি তুমি ঝরে যাও দিবারাত্রি অবিরল।
গর্জে ওঠো ইচ্ছা যত ফাটিয়ে আকাশ,
আরও খেল অশ্রুজলে ঘুচাও ইতিহাস।
ধুয়ে দাও আবর্জনা পথের ধুলোবালি,
নির্মল হোক ধরণীটা বাগের কুসুমকলি।
মনের মাঝে বাসা বাঁধে দানব করে বাস,
বজ্রাঘাতে গুঁড়িয়ে দিয়ে পুরা কর আশ।
দৈত্যদানব ধ্বংস কর পাপের খুঁটিনাটি,
নতুন হবে ধরণীটা মায়ের মতো খাঁটি।
লালে লালে চলছে খেলা হোলি অনর্গল,
অশ্রুজলে মুছে দাও মাতৃভূমির আঁচল।
ফিরে এসে দেখব আবার নতুন সূচনায়,
মাতৃভূমি চেয়ে তাই তোমার অপেক্ষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।