বৈশাখ ও বর্ষা
- রুবিনা মজুমদার ২০-০৫-২০২৪

বৈশাখে হয় বৈশাখীর ঝড় ,
বর্ষায় ঝরে বৃষ্টির জল ।
আকাশের বুকে কালো মেঘে মেঘে যায় ছেয়ে ,
নীল সমুদ্রে একাকী গাঙচিল ডানা মেলে ।
মাঝে মাঝে মেঘের আড়ালে উঁকি দেয় সূর্যের কিরণ ,
বাদলাদিনে দমকা হাওয়ায় বৃষ্টি ও বাতাসের মিলন !!


তবুও ঐ আকাশ থাকে নির্বাক ,
মাঝে মাঝে শোনা যায় ----
সাদা - কালো মেঘেদের ডাক ।
ঐ নীল আকাশ কেনো এতো কাঁদে ?
কেঁদে কেঁদে তবে কোন প্রিয়জন খোঁজে ?
আকাশের বুকে মিটি মিটি জ্বলা ধ্রুবতারা -
সেও কি তবে সাথী হারা ---??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।