প্রলাপ
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

কালো আকাশ তিনটে তারা
একটি মাত্র চাঁদ,
চাঁদের বুকে কলঙ্ক নয়
আমার অপরাধ!
সুঁই ফুটালে রক্ত আসবে
না ফুটালে জল,
চোখের ধর্ম এমন হলে
সুঁইয়ের কি দোষ বল!
সবুজ ছিলো, নীলও ছিলো,
দিলাম ভালোবাসার লাল,
কালো হলো স্বপ্ন গুলো
ছিড়লো প্রেমের জাল!
তুইও ছিলি আমিও ছিলাম
সময় ছিলো না,
স্বপ্ন দিলো প্রভু আমায়
সুখতো দিলো না।
চোখের জলে স্নান করি না
তাই কি এতো রোষ?
নিজের মাঝেই পুড়ছি আমি
এই কি আমার দোষ?
তুই কেঁদে রোজ প্রশ্ন করিস
'এমন হলো কেন?'
আমার মনের কষ্ট তখন
উপচে ওঠে যেন!
তোর তবু তো মানুষ আছে
প্রশ্ন করিস তাকে,
আমায় কি তুই বলতে পারিস,
প্রশ্ন করবো কাকে??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।