আনকোরা ভালোবাসা
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

প্রেম বারি গায়ে ঢেলে
তুমি নেয়েছো,
ভালোবেসে একখানা
চাঁদ চেয়েছো।
আজ রাতে ক্ষুধা পেটে
সুধা ঢেলেছি,
আধখানা চাঁদ ভুলে
গিলে ফেলেছি!
আধ খাওয়া চাঁদ হাতে
লাজে যাইনি,
ভালোবাসা ডাক দিলো,
তবু পাইনি।

চেয়েছিলে জলধির
শেষ নোনা জল,
পদ্মের কারুকাজে
রুমঝুমে মল।
প্রেম তৃষ্ণায় জল
গলে ঢেলেছি,
শুরু আছে, শেষ জল
পিয়ে ফেলেছি।
পদ্মের পাতা আছে
ফুল গেছে পুড়ে,
বহ্নিতে নয়, রোদে
গত দুপুরে!
পদ্মের পাতা হাতে
কি করে দাড়াই,
ভালোবাসা, সাড়া দিতে
পারিনি যে তাই।

চেয়েছিলে ঝিনুকের
ছোট এক মালা,
মুক্তার ঝিকিমিকি
বরণের ডালা,
চায়নিজে খেয়ে গেছে
ঝিনুকের মাংশ,
মুক্তা উড়িয়ে নিলো
এক বনহংস।
ভালোবাসা তাই আর
দেখা হলো না,
হাতে হাত পাশাপাশি
চলা গেলো না।
বহু দুরে আছি বসে
ভাবি সারাক্ষন,
নাই কিছু, আছে এক
আনকোরা মন।
মন নয়, ঐশ্বর্য
চাইলে যে ললনা,
মধ্যবিত্ত আমার
তাই ভালোবাসা হলো না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।