সোনার বাংলা
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

কেউ আমাকে একগ্লাস রক্ত দাও,
আমি পান করে তৃপ্ত হই!
প্রতিদিন সহস্রের ঘামে ভেজা রক্ত
যারা শুষে নেয়,
তাদের যদি মাথায় তুলে নাচাতে পারো,
তবে আমাকে কেন পিশাচ বলো?
আমি চেয়ে খাচ্ছি তাই?
জোর করে শুষে খেলে বুঝি
তোমাদের লাগে না?
আমাকে একটা নারী দাও,
আমি সম্ভোগের বিকৃত স্বাদ নেই!
তোমার বোনের শরীর নিয়ে যখন
সহস্রের উন্মত্মতা নির্লিপ্তভাবে দেখতে পারো,
তখন কোন মুখে আমাকে থু থু দিতে চাও?
আমি মাইক্রো বাসে তুলে নেই নি তাই?
নাকি একের ধর্ষন উপভোগ্য নয়?
আমাকে শিক্ষাপ্রতিষ্ঠান দাও,
শিক্ষিত সমাজ দাও,
ফাঁস হওয়া প্রশ্নপত্র আর ধর্মান্ধতার চাদরে
ঢেকে দেই সব আলো আর আলোকিতদের।
আমাকে জাতীয় পতাকা দাও,
আমি লাল সূর্যটা কামড়ে আঁধা চাঁদ বানিয়ে দেই,
তুমি আমাকে হুংকার দিও না।
তুমি তো নীরব দর্শক, সবই সয়।
যদি গর্জে উঠতে হয় তবে আটকাও,
আটকাও রক্তচোষা, ধর্ষক, অশিক্ষা
আর পাকির দালালদের,
তোমায় আমি একটি বাস্তবতা দেবো,
যাতে থাকবে একটা স্বপ্নের সোনার বাংলা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।