মুক্তি ০২
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

তুমি আজ অনেক বড়ো
আকাশের চেয়েও,
আমি আজ কম পড়েছি
তোমায় বুকে পেয়েও।
সুপ্ত প্রজাপতিটা আজ
বিশাল রংধনু,
মুষ্ঠি হাতে ধরে কি আর
তার সে বিশাল তনু!
তাইতো তুমি ছাড়িয়ে নিলে
নিজেকে নীলকণ্ঠি,
মুক্ত বায়ে কি দরকার
গলায় রাখা ঘন্টি।
তোমার বোঝা সরে যাচ্ছে
হালকা হচ্ছে বুক,
আজকে আমার মধুরাত্রি
মুক্তি পাওয়ার সুখ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।