খোলা চিঠি ০২
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

আমার কথা কেউ শোনে না,
আমার সাথেই আড়ি;
ওগো বন্ধু, প্রেমের সিন্ধু,
আইসো আমার বাড়ি,
দাওয়াত দিলাম দেখতে তোমায়
আমার ছোট্ট ঘর,
দেখ তো ভাই, কোনটা হেথায়
লাগে তোমার পর?
বন্ধ দুয়ার মানেই কি আর
লুকিয়ে খাওয়া গুড়?
প্রতারনা - ছল - চাতুরি
আরো অনেক দূর!
খুলে দিলাম দুয়ার সাথে
স্বতঃ দিলাম ছেড়ে,
ভেবো না আর ফিরছি এবার
মাস এক বা দেড়ে!
দুয়ার আটা যদি গো
হেথা অবিশ্বাসই হয়,
দুয়ার খোলার তাগিদও
একই হবে নিশ্চয়!
অনেক হলো লুকোচুরি
আসা যাওয়ার পালা,
এবার এসো বন্ধু, তোমায়
দিলাম চাবি-তালা!
তুমি এবার আবাস সাজাও
আমার ছোট্ট ঘরে,
চোখটা মেলে খুঁজে দেখো
কোনটা কিসের ডরে!
আমি নেবো তোমার আসন
বসবো বৃক্ষ তলে,
ভয় পেওনা ভিজাবো না
নয়ন আখির জলে!
তোমার পালক তুমিই কেটে
বন্দী হও এ ঘরে,
ওয়াদা এবং করবো সত্যিই,
সবই তোমার তরে।
আবোল তাবল তোমার জন্য
আবার একটা চিঠি,
হারিয়ে গেছে আগের সবই,
ছিলো না যে দিঠি।
এবার চিঠি জাগায় র'লো
বদল করো ঘর,
শেষ চরনে তোমার জন্য
প্রেমের সরোবর!!


২৯.০৬.২০১৬ খ্রিঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।