বাদল দিনে ক্লাশরুমে
- স্বপন শর্মা ২০-০৫-২০২৪

শ্রাবণ মেঘে আকাশ থেকে বিষ্টি পড়ে টুপ্,
গুরুমশায় চেয়ারে বসে একেবারে চুপ্
ক্লাশ জুড়ে নিরবতা
বন্ধ আজ সব কথা
গুরুমশায় গভীর ঘুমে দিচ্ছে দেখ ডুপ্।
.
চালের উপর জলের শব্দ ঝম-ঝমা ঝম্
গুরুমশায় ঘুমের ঘোড়ে নিচ্ছে শুধু দম্
দস্যি ছেলে নস্যি নিয়ে
একটু নাখে ঘুড়ান দিয়ে
গুরুকে বলে 'এইযে মশায় আমি তোমার যম্'।
.
ঘুমের ঘোরে বলছে জোড়ে এই দুষ্টের দল,
কবে তোঁরা মানুষ হবি একটু আমায় বল,
গুরুকে কেউ এমন করে
যদি কেউ ঘুমিয়ে পড়ে!
বলছি তবে আর দিবিনা নাখের উপর জল।
.
বাদল দিনে ক্লাশ রুমে
--স্বপন শর্মা।
১৮/০৭/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।