ফিরে আসো সুপথে
- স্বপন শর্মা ১৯-০৫-২০২৪

লাল রক্তের কবিতা কালোকালিতে রচিত।
.
খাতার পাতা নয়, রাজপথে,
কালোকালি নয়, রক্তরঙে-
পুর্নাঙ্গ একটি কবিতা লেখে।
.
কলম নয়, ওরা নাকি!!
পিস্তলের গুলিতে মানবতার কবিতা লেখে।
ওরা নাকি শান্তি আনবে! জনতার মাঝে
মানুষ নিধন করে।
ওরা নাকি! শান্তির কবিতা লেখে।
খাতার পাতা নয়, রাজপথে।
.
বাতাসে রক্তের ঘ্রাণ, কবিতার বর্ণ লাল,
পাঠক নাখচেপে, ভয়ে এঁটে দেয় দোর।
ধ্বংস হোক, নিপাত যাক এমন কবি ও পাঠক।
প্রচুর সময় আছে, বিপথগামীরা ফিরে আসো সুপথে।
.
০৭/০৭/১৬
ফিরে আসো সুপথে: --স্বপন শর্মা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।