শব্দেরা
- কবির মুক্তাদির ১৯-০৫-২০২৪

কখনো সখনো এমন হয় যেন
বুকের ভিতর খলখল করা শব্দও
হয়ে উঠে তুমুল দুষ্প্রাপ্য,
মগজের অলিতে গলিতে
শব্দের অহর্ণিশ বুদবুদ বুদবুদ,
অথচ সব যেন হাওয়া হয়ে উড়ে যায়।

মনে হয় শব্দেরা যেন ভাঙতিহীন
এক হাজার টাকার বড় নোট টি,
ভাজ হয়ে পড়ে আছে বুকের ভিতরে
প্রত্থিত এক পকেটের কোণে,
ওটি থেকে দু চারটি কে যে খুচরা করে
আঙ্গুলের ডগায় আদর করে ডাকব-
তার জো নেই।

ওরা আমার ব্যথিত বুকের ভিতরে
পড়ে থাক জমে যাক,
আমার রক্তস্রোতে মিশে যাক,
আর আমার চোখের জল হয়ে
যদি ঝরতে চায় তবে ঝরুক-
অঝরে ঝরুক।

জুনগাড়ি ১৮/০৩/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।