সংস্কৃতিকর্মী সোহাগী জাহান তনু
- জুয়েল আদীব ১৮-০৫-২০২৪

1.
কী অপরাধ মেয়েটির, আমার বোনের?
সুন্দর ও শালীনতাই তার পথের কাঁটা?
নাকি দরিদ্র পরিবারে জন্মানোই পাপ?

চেনাপথে বালিকার সংগ্রামে ওঁতপেতে থাকে
ক্ষমতার শুয়োর, কোন কাপুরুষ নরখাদক
সন্ধ্যার মুখোশে হায়েনা ছিঁবড়ে খায় তনুকে।

নিরাপদ কাাঁটাতারে ঘেরা সেনানিবাসে একি!
সংস্কৃতির তনুদেহে হিংস্রনখর কোন নরপশুর
অবাক সময় নিশ্চুপ, তবু সারা জাহান সাক্ষী।

কী আর প্রতিবাদ, এবার হোক প্রতিশোধ
বৈরি সময়ের পথ অাগলে দাঁড়াও সুবোধ
সোহাগী চিত্তে স্মরি, চাই তনু খুনের বিচার।


2.
অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী সমাবেশে
একাত্ম হবোই মুষ্টিবদ্ধ হাতে সারাদেশে
সংস্কৃতিকর্মী সোহাগী জাহান তনু খুন
জ্বলে ওঠো, জ্বালাও প্রতিবাদী আগুন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।