অনুকাব্য-১
- জুয়েল আদীব ১৮-০৫-২০২৪

১.
উচ্চারিত ভাষণে হোক উদ্ভাসিত প্রাণ
কল্যাণময়ী হে, তুমি রেখো মম সম্মান।

২.
তবে শূন্য, দেখি সবই শূন্য
ভালোবেসে একি হলো পূণ্য।

৩.
আমরা হলাম ভবের মানুষ,
ভাবের ঘরে নাই যাতায়াত।
তাই বলে কি ভাবির খবর
ভাবনায় আনার নাই বরাত।

৪.
শুভ বসন্ত, পহেলা ফাল্গুন
নতুন দিনের আবাহন
ভালোবাসাময় সুখের গুঞ্জন
এসো হলূদ অবগাহন...

৫.
হাত বাড়িয়ে ফুল দেবে ফুল
জড়িয়ে নেবে মনের উপকূল
সে উঠবে নেচে দোদুল দুল
প্রাণের ঘ্রাণে হবে যে মশগুল।।
২৬.১১.২০১৪

৬.
এই পথ যে চলার পথ,
ফেরার পথ নয়।
"আহা কে কোথায় আজ,
সময়ের কারচুপি সাজ"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।