কথা ছিলো বন্ধুত্ব হবে
- জুয়েল আদীব ১৮-০৫-২০২৪

কথা ছিলো বন্ধুত্ব হবে আমাদের শ্রেষ্ঠ সম্পর্কের উপাদান
আহা! আমাদের পত্র হতে পারতো সাহিত্যের নব উপাখ্যান।
পত্র মিতার মতিভ্রম হয়েছে যেদিন হিসেবী পাত্রের সন্ধানে
মিতালীর সাথে সন্ধ্যার গিতালীও বন্ধ মানে-অভিমানে।

এতো মরচে পড়া উপাখ্যানের প্রারম্ভিকা, আজও মনে পড়ে
যারা আজ সুসময়ের প্রতিভাবান, প্রতিপত্তি ভাব ফেরি করে
কতদিন দেখেছি তাদের সময়ে-দু:সময়ে ‘হলে’ শেল্টারে
‘মলে’ অপেক্ষায় সেই দু:সময়ের প্রতিথযশা কান্ডারীর তরে...।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।