বৃষ্টি এসো বর্ষা বুকে নিয়ে
- জুয়েল আদীব ১৯-০৫-২০২৪

...বৃষ্টি এলো... তবে কি বর্ষা শুরু হলো?
বৃষ্টি এলে মনটা হু হু করে ওঠে এখনো...
মনে পড়ে যায় ভরা বর্ষায়, ঝমঝম বৃষ্টিতে
ছুটে যাওয়া রিক্সায় গোল পাহাড় মোড়ে
চকবাজার থেকে চট্রগ্রাম মেডিকেল পেরিয়ে
উরুসম পানি ডিঙিয়ে ফেস্টিভাল ফাস্ট ফুডে
ফিরে যাওয়ার সময় দেখা হওয়া বন্ধুর সাথে
কিছু সময় কাটিয়ে দু-চারটে বাক্য বিনিময়
প্রাণের শহর প্রাণে আছে, মনে আছে সব
নেই ফেস্টিভাল এখন, সারথি দূরের সময়।
তবু বৃষ্টি এসো বর্ষা বুকে নিয়ে
ভিজিয়ে দিও স্মৃতির মায়া দিয়ে...।
০৪.০৩.১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।