বান ভাসির দুঃখগাথা
- স্বপন শর্মা ১৯-০৫-২০২৪

শুনছ নাকি বানভাসির
অঝর ধারা কান্না?
দিনের পরে দিনগত্ হয়
হয়না সেথা রান্না।
.
জলের তলে উনুন থাকে
শুন্য থাকে হাড়ি,
বানভাসিরা অষ্ট প্রহর
থাকে অনাহারী।
.
ভাইসা গেছে জলের স্রোতে
রান্না করার হাড়ি,
জলের তলে ডুইবে আছে
আমাদের চিলমারী।
.
খেলছে এরা জলের সাথে
জীবন বাঁচার খেলা,
জলের উপর ভেসে থাকে
যেমন ভাসে ভেলা।
.
দেখছ নাকি বানভাসি
পশু-পাখির কষ্ট,
কেমন করে হচ্ছে ওদের
সুন্দর জীবন নষ্ট।
________________________
০১/০৮/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।