আধুনিক অভিসার
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

মেঘারানী ডাকে ঐ, আহ্লাদে হুংকার,
জল ছুয়ে ভালোবাসা হীম হয়,
ঐ জলে নীল শাড়ি, কদমের ফুল হাতে
রাধিকার সনে হল পরিচয়!
রাধারানী অভিসারে, বর্ষার আন্ধারে
হাত ছুঁয়ে কানে দিলো মন্ত্র,
"বাঁসিতে হোবে না বাবু, হামারও লাগবে
চার-চাকাওয়ালা এক যন্ত্র!"
কলির কেষ্ট আমি, ঘটে আছে বুদ্ধি
ফাঁকা পকেটে নেই এক পাই,
কহিলাম, "রাধীকা, ধর্মের বোন তুই
এ বেলায় প্রেমী হতে ক্ষমা চাই!"
রাধীকার মুখ কালো, লজ্বায় আমি লাল
হেন কালে মেঘে এলো বিদ্যুৎ,
রাধীকার রূপখান সে আলোয় হেরিলাম
মনে হলো এ যে বড় অদ্ভুত!
আধুনিকা রাধীকার রুপ সব মেকআপে,
বৃষ্টির জলে গেছে ভেসে,
এ কি রাধা! বুক চেপে বসে পড়ি,
অভিসারে মরিবো কি শেষে!
রাধা কয় চিৎকারে, "হামাক লেবে না বাবু?"
আমি ছুটি হাতে প্রাণ ধরে,
এই যদি রাধা হয়, জান নিয়ে ভাগি আমি,
কাজ নেই আর প্রেম করে!




তাং- ১৪.০৮.২০১৬ খ্রিঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।