ভালবাসা ভাল থাক
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

ভালবাসা থাক কিছু মিথ্যে প্রশ্রয়ে মিশে,
খুব শান্ত স্মৃতির পুকুরে আলোড়ন তুলে
হঠাৎ কখনো; ভালবাসা থাক চুপিচুপি মিশে
ধূলোর চৌকাঠে আট-আঙুলের ছাপ রেখে…।
.
থাক কিছু প্রেম ডুব দিয়ে গহীনের কোনো তলে,
উন্নাসিক পৃথিবীর পেতে রাখা জাল কেটে
ভাল থাকা সুখ হাসে অযথাই পুরোনো হাসিতে-
যে হাসির পরতে পরতে চেনা মাদকতা থাকে মিশে।
.
একদিন তবু ভালবাসা ভাল থাক অনিন্দ্য রাজপথে,
হাতে হাত থাক, থাকে যদি চোখ, চোখে!
মিঠে বাতাসে স্তব্ধ রাত্রি আসে আরো প্রেম নিয়ে;
ভাল থাকে কিছু দিন কিছু রাত-জাগা-রাতে।
.
ভালবেসে কিছু সুখ অযথাই কিছু আলো আনে
বিমূর্ত সন্ধ্যা থেকে আরক্ত ভোরের অক্সিজেনে,
তেতলায় লোডশেডিং এ কিছু পুড়ে চলা মোমে,
দলছুট সকালে ঘুমচোখে গাঢ় প্রেম হেনে…।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।