ব্যালকনিচারিণী- তৃতীয় পর্ব
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

ব্যালকনিচারিণী,
অজান্তেই চুপকথা গুলো ঘুম হয়ে
জমে থাকে তোমার চোখের শুষ্ক
আঙিনায়, ক্লান্তি গুলো জাকিয়ে বসে
মনের অজস্র অলিগলি তে।
আর আমি আছি আমার মতই ,
যেমন দেখেছিলে তেমনই!
.
ব্যালকনিচারিণী,
চোখে চোখে চেয়ে থেকে
কত কাব্যের কত রূপায়ন করি,
কত ম্রিয়মান হতাশার টলমলে
এলো-ছাপ বুকের গহনে ডুবিয়ে
চুপটি করে বুঝে নেই তোমার
অজস্র প্রতীক্ষার সহস্র স্বীকার্য।
.
ব্যালকনিচারিনী,
প্রতিবিম্বের পানে আজ কাল চাও না তুমি
আয়নার কাচ ভেঙে লুটোপুটি খায়
তোমার পায়ের তলে, ভিজে রক্তের ছোপ দেখি,
আতকে উঠি আমি, সেই চেনা গলির আড়ালে।
রূপচ্ছটার বিষে নীলে নীল তোমার অধর,
খুবলে খেতে চায় পুঞ্জীভূত অতীতের পুঁজ!
.
ব্যালকনিচারিণী,
একজন তুমির জন্য অর্ধযুগ চেয়ে থাকা
বাঁধ ভেঙে যাওয়া এক তরুণের বাহুডোর
একমনে ডেকে চলে তোমায়;
রাজপুত্তুর? নই আমি, তার তো কল্পেই ঠাঁই!
ছুয়ে দেখো? আমার ঠোঁটে বাসি অতীতের
মরা ঘ্রাণ, তবু আমি, ভীষণ বাস্তব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।