সোনালি আলোর পালক
- নওশীন শিকদার ১৯-০৫-২০২৪

অতঃপর... এক সময়
তাহার মনের মুকুট সাজিয়েছি একান্ত অনুভূতিতে গচ্ছিত
হৃদয় নিঙড়ানো সোনালি আলোর পালক ছুঁয়ে!

বাতাসের বক্ষে
মাদকতাময় সুবাস-উদ্বেলিত কবিতার
উদ্ধত আঁচড় কেটে কেটেও...
দেখা দিয়েছি তাহার চেতনার প্রাচ্যে অভূতপূর্ব রজনীগন্ধা - প্রেমের ডালি নিয়ে!

ভরা জোছনার অবাধ প্লাবনে মিশে মিশে
অবচেতনে কেমনে পৌঁছলাম
এমন ব্যখ্যাহীন অনুভূতির শহরে!
জানিনা কেমনে ধরা দিলাম অস্পৃশ্য হৃদকম্পনের বাহুডোরে!

হাওয়ার সাথে খেলায় মেতে ওঠা
নক্ষত্র - বিলাসী রাত্তিরে,
সাগরের পৌরণিক বাসিন্দা মৎসকুমারীর চোখে...
নক্ষত্রের এক শীতল দ্যুতি খেলা করে।

রহস্যের চাদর মুড়ি দিয়ে...
কুয়াশার আলিঙ্গনে বাঁধা পড়ে এ রাত
ক্লান্তির আবেশে।

তবু তাহার ঘুমন্ত হৃদয় - ছাউনিতে
অতন্দ্র প্রহরী রূপে জেগে রই
আমার জোছনা - সিক্ত ওড়নার গন্ধ ঢেলে।

শেষ রাত্রির ঠান্ডা বাতাসের হিম ঝাপটায়
মাঝে মাঝে আজও হঠাৎ হঠাৎ...
পাতাঝরা কাব্য বুননের চিলেকোঠা হয়ে দুলে ওঠে এই অনুজ্জ্বল মনের অতল।

অতঃপর... শুকতারার স্নিগ্ধ আভাস প্রদর্শিত হবার মূহুর্তে,
তাহার ঘুমভাঙা প্রেমের ফটক পেরিয়ে
হারানো দিনের সাম্পানে ভেসে চলি,
অরুণাচল আকাশ হাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kawsar_parvin
১৮-০৪-২০১৫ ১৯:২৪ মিঃ

চমৎকার! জোছনার অবাধ প্লাবনে শুকতারার স্নিগ্ধ আভাসের মতই ভাল লাগলো।