কামমন্ত্র
- মৃণাল কানতি দাস - রক্তক্ষরণ ১৯-০৫-২০২৪

স্বতি,তোমার সকল বিশ্বাস তুমি ফিরিয়ে নিয়ে যাও
সংগোপনে,কেননা রাস্তায়, ফুটপাতে, প্রবাহমান
ঝর্ণাধারা দেখলেই -
আমার অবচেতন ইন্দ্রিয় থমকে দাঁড়ায় শব্দ শুনতে
মন্ত্রসিদ্ধ কমিন কাপালিকের মত।

নদীর স্রোতধারা দেখলেই-
শরীরের ষাট হাজার মাইল দীর্ঘ গ্রন্থি গুচ্ছে অনুরণন,
জেগে উঠে অন্ত-হীনতায় ভেসে চলা শামুক যত।

বৃষ্টির রিমঝিম শুনলেই-
কাম ইন্দ্রিয়তে ঝংকার দিয়ে উঠে, মাতাল ঠোঁটে
উঠে আসে পেয়ালার গন্ধবহ ইঙ্গিত,সঙ্গীত
বৃষ্টিতে ভিজব বলে আমি উৎ-খুৎ করতে থাকি
-অবর্ননীয় হৃদচাপ নিয়ে ।

স্বতি,তোমার বিশ্বাস ফিরিয়ে নিয়ে যাও সংগোপনে ।

আমি,সুনিপুন কারিগরের বিশ্বকাননে, মধুকর -
হতে চাই ক্ষনেক্ষনে।
চুষে নিতে চাই বিমোহিত সৌন্দর্য্য,সুগন্ধী পরিস্ফুটন
পেতে চাই বনে মনে।

জোয়ার উদ্বেলিত যৌবন সমুদ্রে আমি হতে চাই
সমুদ্র পুরুষ, অবলীলায়।
উন্মগ্ন ঝড়ে,ভাসিয়ে দিতে চাই সঙ্গমকামী মরুকন্যার
গোপন অভিপ্রায়,প্লাবন খেলায়।

স্বতি,তোমার বিশুদ্ধ বিশ্বাস তুমি ফিরিয়ে নিয়ে যাও
সংগোপনে,কেননা এই বিশ্বাস'রা
আমাকে বেঁধে রাখে নব পল্লবের সুঘ্রান থেকে
দূরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।