অভিমন্যু
- মৃণাল কানতি দাস - সওদাপাতি ১৯-০৫-২০২৪

আমার গলা পরিষ্কার,আমি তাই স্পষ্টস্বরে কথা বলবো
আমার পরিনতি শূণ্যের দিকে,আমি সকল পুণ্যকে পায়ে দলবো
আমি,পরিষ্কার গলা এবং স্পষ্টস্বর কথা বলা
শূণ্যের দিকে এগিয়ে চলা এবং পুণ্যকে পায়ে দলা
এক অকুতোভয় অভিমন্যু...
যদি তুমি আমার দিকে ছোঁড়ে দাও বৈর খন্ড
যদি তুমি আমার দিকে তেড়ে আসো,বৈদান্তিক ভন্ড
মেঘাচ্ছন্ন আকাশের নীচে দাঁড়িয়ে,
বজ্রমুষ্টির হাত দুটো বাড়িয়ে...
একলা এক মানব যন্ত্র,
শুদ্ধস্বরে উচ্চারণ করবো সেই মন্ত্র-
"আমাকে আলোর নীচে বাঁচতে না দিলে
আমাকে ভালোর বীচে নাঁচতে না দিলে
আমি,সমগ্র পৃথিবীকে ঝলসে দেব পঞ্চোপাসক তান্ডবে",
পৃথিবীর সকল জনপদকে কুরুক্ষেত্রে ডুবিয়ে নেব পঞ্চাযূধ পান্ডবে।


০৪/০৯/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।