পরজীবী
- মেহেদী এইচ রবিন ১৯-০৫-২০২৪

ব্যস্ত শহর মেকী লাল-নীল রোদে পুড়ে
ঘুমহীন যদি কোন একলা রাতের ফ্লাটে
নিউরনে খোঁজ পড়ে আমার দু’কালো ঠোঁট;
ভেবে নিও আমিও সুখটানে পাখা মেলে
দস্যি তোমার খোলা বুকে রাখা নিকোটিনে
পড়েছি অধর কাব্য আরো এক চুমুক।

জানি নাটাই হ্যাচকা টানে ছেঁড়ে কিছু সুতো
তবু শরীর গোপন ভাঁজে চেনা সুর অমৃত
যদি চিলের ডানায় খোঁজো আমাকেই রোজ
বাম স্তন অতলে দেখো কেউ আছে নিখোঁজ ।
যদি মনে পড়ে বিমূর্তে ধূপ-ছায়া ভোরে,
যদি পাশে শোয়া গোঁফটাকে খুব তেঁতো লাগে,
যদি পরজীবি দেহটাকে মনে হয় ভুল
জানলা বাতাসে ভেসো খোলা রেখে চুল।
ক’টিদেশে অনুভবে উষ্ণ আঙুল
অচেতনে পিষো কিছু শুকনো বকুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

robinhmehedi
০২-১০-২০১৬ ১৪:১৩ মিঃ

ধন্যবাদ আপনাদের সকলকে

MOTALEB
২৪-০৯-২০১৬ ১২:২৩ মিঃ

বাংলার কবিতায় স্বাগতম । শুভেচ্ছা রইলো আগামী সুন্দরের পথের । শুভ কামনা ।

Sazzadlawru
২৪-০৯-২০১৬ ১১:৩৫ মিঃ

ভাল হয়েছে।।।আমার কবিতা পড়ার জন্যে অনুরত করা গেল
।।।