হেমন্ত শোন
- মেহেদী এইচ রবিন ১৯-০৫-২০২৪

এই শোন, এসো পাশে, এসো এইখানে এসো বিবশে দু’দণ্ড পাশাপাশি থাকি দেখি এই স্বর্ণ দুপুর আগুনে পুড়ে কত খাঁটি, দেখো নদীটার ওইপারে সাদা কিছু ধুলো বালি মাটি শুষ্কতার অভিমানে খসে যাওয়া পাতাটিকে জড়ায় বলত কি পরিচয়ে এত জড়াজড়ি দখিনাতে তারা কেন একসাথে ওড়ে আজীবন যারা ছিল প্রজন্ম দূরে? দেখো প্রসক্ত ইঙ্গিত চোখের কোণায় বুনে ডাকপাখি ঘনান্তে নিভৃতাচারী শোন কোমল পালকে ঢাকা অতটুকু বুকে কত সীমাহীন আহাজারি ধরে তবু নিযুক্ত হৃদয়ে শুধু জল ডাকে শোন, শোন কান পেতে, এই হেমন্তের সুরে কেমন প্রগাঢ় নিয়তিরা ঝরে পৃথিবীতে কত আলো মাখামাখি আজ ধানক্ষেতে বাতাসের খাকি রঙ খানি দেখো নদীটার এইপারে আরো কোন ডাকপাখি ধুলোবালি বাসা বাধে নাকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।