পুরুষ হতে পারিনি
- মৃণাল কানতি দাস - সওদাপাতি ১৯-০৫-২০২৪

আমি পুরুষ নই, আমি প্রভু বিদ্বেষী এক কুকুর।
প্রেমে প্রত্যাখ্যান হলে চাপাতির উপর্যুপরি কোপে,
প্রকাশ্য দিবালোকে ;হত্যা করতে পারি সেই নারীকে,
যার ভালোবাসার আবেদনে একদা আমি পশুর
আভরণ ছেড়ে মানুষের রূপ লাভ করেছি,সভ্যতার জঙ্গলে।

আমি এক উন্মাদ কামে মত্ত পাতক; ধর্ষন করতে পারি
সেই মাতাকে,যার জঠরে বিশাক্ত অজ্ঞাতবাস করেছি
নপুংসক দেহ বিকাশের ধান্ধায়,মগজহীন মস্তিষ্ক গঠনে।

আমি এসিড ছুড়ে ঝলসে দিতে পারি সভ্যতার স্ফুলিঙ্গ,
সেই বোনের কচি মুখমণ্ডল; বাড়ি ফিরতে রাত হয়ে গেলে
অনিদ্র শাল ফোঁটে উঠে যার আতংকিত মুখোয়বে।

আমি পুরুষ নই,সত্যি বলছি, অসভ্য পশু এক
ভেতরে ধারন করে আছি কুকুর-শুয়ারের হৃদপিন্ড।
আমি পুরুষ নই,আমরাও পুরুষ হতে পারিনি আজো।



০৪/১০/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।