অভিমানী ইচ্ছে
- শাহানারা সুলতানা তানিয়া ২০-০৫-২০২৪

জ্বলে যাওয়া শঙ্খচূড়ে, লিখেছি তোর নাম
তুই সেই অগ্নি স্ফুলিঙ্গ যে রাজ্যের বিলাপের কারণ ।
হঠাৎ আসা ফাল্গুনের দায় আমিই নাহয় নিলাম
ঝড়ে যাওয়া গোলাপের শেষ আশাটুকু হত্যার তুইই কারণ ।
নাগ বিষের রক্তের মত আমি ঝাঁঝরা করে দিবো
আম যেইদিন বাগে পাবো ,
তোর বুকের সব কটা প্রাচীন পাষাণ
আমি গুণে গুণে গরল সাগরে নিক্ষেপ করবো ।
অবাধ্য তুই,হিংস্র,পশুত্ব তোর মন নামক কারাগারে
আমি মুক্ত বিহগের ডানায় চড়বো,আর তুই...?
ছটফট করতে করতে চোখে তখন দৃষ্টির ভিক্ষা করবি
আমি বলবো তখন,আমার ইচ্ছে করে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।