বোম
- মৃণাল কানতি দাস - অস্তিত্ব ১৯-০৫-২০২৪

সাধারন এক শিক্ষক আমি
তাইতো তুমি হেসে
কালকে দেখি নাক কুচকালে
গোপন অভিলাসে
আমি বলি ও-দাদা ভাই
একটু শুনে যাও
তোমার ঝোলায় যা মাল আছে
আমার ঝোলায় তাও
নাক চুকালে মুখ বাঁকালে
আমার তাতে কি ?
সবার পেটে হয়কি হজম
পান্তা ভাত আর ঘি ?
ঘি খাবেনা তাও ভালো
ঘিয়ের অনেক দাম
এসো দেখি শুদ্ধ করে
লিখতো নিজ নাম।
আমতা আমতা করচো কেন
দেবো নাকি বলে
সবই জানি যা করেছো
বি.এর এক্সজাম হলে
যাও, তোমাকে ছেড়ে দিলাম
বলছি না সে কথা
কিন্তু তুমি আমায় যদি
দিচ্ছো আবার গুতা
মনে রেখ দ্বিগুন শব্দে
ফুটিয়ে দেব বোম
বে-আদবী সবাই জানে
কেউ বেশী কেউ কম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।