কালো আলো
- প্রিন্স আহমেদ - অপ্রকাশিত ১৯-০৫-২০২৪

কালো বলে মুখ বাঁকিয়ে
আলো খুজিস জানি,
কালোই আলোর পিতা-মাতা
কালোই আলোর নানি!
কালোই আলোর দাদা-নানা
কালোই আলোর দাদি,
কালোয় আলোয় নকশা কাটি
কালোয় আলো বাঁধি।
কালোই আলোর চন্দ্র মামা
ভানুর বুকও কালো,
কালো যে মোর ঈশ্বর জ্ঞান
গান-বাদ্যর তালও।
কালো প্রিয়ার উদ্দাম চুল
কালো চোখেই কাদি,
কালো আমার অদ্য-কল্য,
কালো আমার আদি।
কালোর থেকেই উঠেছি সব
কালোয় হব লীন,
চির সত্য আঁধার শুধু
সেও আলোকহীন!
আলোক তবে মিথ্যা শুধু
অলিক কালোর ফাঁকি,
তাইতো আমার কালোর রাজ্য
কালো রঙেই আঁকি!



২৬. ১০. ২০১৬ খ্রিঃ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।