অচিন্ত্য ভট্টাচার্য্য
- কবি অচিন্ত্যকুমার ভট্টাচার্য্য - মুক্তকরো ১৯-০৫-২০২৪

বসন্তের নীলআকাশে
উড়ছে পাখিরা মহাআনন্দে।
মুক্ত চিরো মুক্ত ওরা
নাহি কোনো বন্ধনযন্ত্রনা।
আপনো মনে উড়িয়া চলিতেছে তাহারা
নীল আকাশের সিমানা লঙ্ঘন করিয়া।
কিন্তু এ কি দেখি আমি আখিঁ মেলিয়া?
একটি পাখি বন্দি খাচার মাঝারে
কেঁদে কেঁদে বলছে মুক্ত করো আমাকে।
আর ভাললাগেনা বন্দি থাকিতে
আমারো মন চাহে উড়িয়া চলিতে
নীল আকাশের মাঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।