কেউ ডাকেনি
- শেখ ফরহাদ হোসেন ১৯-০৫-২০২৪

কেউ ডাকেনি

কেউ ডাকেনি আমায় ওরে
সিঁদুর রাঙা আলোর ভোরে
ডাকেনি কেউ পাখির স্বরে
শিশির ভেজা ঘাসের পরে
কেউ ডাকেনি অমন করে-
মায়ার কাজল চোখে পরে।

কেউ ডাকেনি আমায় ওরে
গাছের ছায়ায় ভর দুপুরে
কেউ ডাকেনি গাঙের পাড়ে
সুর তুলে ঐ জল-নুপূরে
কেউ ডাকেনি অমন করে-
চুপটি করে,ঘোমটা পরে।

কেউ ডাকেনি আমায় ওরে
দেখব বলে রামধনু রে,
ডাকেনি কেউ - সাঁঝতারারে
দেখব বলে বাঁশের ঝাঁড়ে,
কেউ ডাকেনি অমন করে-
চাঁদের আলোয় দুহাত ধরে।

কেউ ডাকেনি আমায় ওরে
হৃদয় ছুঁয়ে আপন করে,
ডাকেনি কেউ রাত দুপুরে
কর্ন-ধারে উষ্ঠ ছুঁয়ে-
কেউ ডাকেনি অমন করে
ভালোবেসে নামটি ধরে
কেউ ডাকেনি ঘুমের ঘোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।